Hino RM2-KSKA Ac Coach
Here is the brand new Hino RM2-KSK Ac Coach
Hino RM2KSKA
একটি কোচ চ্যাসিস যা এয়ার সাসপেনশন এর সাথে লাগানো ছিল। এটি দক্ষিণ পূর্ব এশিয়ার গ্রাহকদের লক্ষ্যবস্তু ছিল। খারাপ রাস্তায় সেরা পারফর্মেন্স এর জন্য এই বাস টির কোনো তুলোনা নেই। এর জন্মস্থান সিঙ্গাপুরের হিনো প্লান্টে। বলে রাখি 'হিনো মোটরস' কিন্তু "টয়োটা" এর ভারী যানবাহন এর একটি আলাদা সেকশন। অর্থাৎ টয়োটা এর একটি অঙ্গ প্রতিষ্ঠান।
একটি কোচ চ্যাসিস যা এয়ার সাসপেনশন এর সাথে লাগানো ছিল। এটি দক্ষিণ পূর্ব এশিয়ার গ্রাহকদের লক্ষ্যবস্তু ছিল। খারাপ রাস্তায় সেরা পারফর্মেন্স এর জন্য এই বাস টির কোনো তুলোনা নেই। এর জন্মস্থান সিঙ্গাপুরের হিনো প্লান্টে। বলে রাখি 'হিনো মোটরস' কিন্তু "টয়োটা" এর ভারী যানবাহন এর একটি আলাদা সেকশন। অর্থাৎ টয়োটা এর একটি অঙ্গ প্রতিষ্ঠান।
১৩২৬৭ সিসির দৈত্যাকৃতির ৬ সিলিন্ডারের ডিরেক্ট ইঞ্জেকশনের শীতলিকরন পদ্ধতির এই ইঞ্জিন ২৬০ হর্স পাওয়ার পর্যন্ত উৎপাদন করতে সক্ষম, রয়েছে ৬ টি গিয়ার। ইঞ্জিন এর ঘূর্নন সবুজ লাইন অতিক্রম করার আগ পর্যন্ত মোটামুটি ১২০+ গতি উঠাতে সক্ষম! তবে গ্রীন জোনে খুব সহজেই ৯৫/১০০ কিমি প্রতি ঘন্টার ইকোনমিক গতিতে চালানো সম্ভব। কার্বন ডাই অক্সাইড ইমিশন লেভেল-১ হওয়ায় এটি খুব একটা তেল সাশ্রয়ী নয়। তবে সচারচর প্রতি লিটার ডিজেলে ২-৩ কিমি পর্যন্ত ইকোনমি পাওয়া সম্ভব। আর পিছনে ইঞ্জিন হওয়া সত্ত্বেও মোটামুটি ৩০.৯° পর্যন্ত উঁচু স্থানে উঠতে সক্ষম!
Detailed Specifications:
Front axle: reverse Elliot tubular type
Capacity: 6,000kg
Capacity: 6,000kg
Rear axle: full floating, single reduction, single speed by hypoid gearings
Capacity: 11,000kg
Capacity: 11,000kg
Gross vehicle weight: 16,000kg
Engine: Hino K13D-K Euro 1
Engine type: 4 cycle vertical 6 cylinder in line overhead valve water cooled direct injection
Engine type: 4 cycle vertical 6 cylinder in line overhead valve water cooled direct injection
Power: 191kW @ 2150 rpm
Torque: 883Nm @ 1400 rpm
Displacement: 13.267 litres
Bore: 137mm
Stroke: 150mm
Stroke: 150mm
Transmission: MF06S 6-speed synchromesh
1st gear ratio: 6.092:1
2nd gear ratio: 3.920:1
3rd gear ratio: 2.436:1
4th gear ratio: 1.493:1
5th gear ratio: 1.000:1
6th gear ratio: 0.770:1
Reverse gear ratio: 5.884:1
2nd gear ratio: 3.920:1
3rd gear ratio: 2.436:1
4th gear ratio: 1.493:1
5th gear ratio: 1.000:1
6th gear ratio: 0.770:1
Reverse gear ratio: 5.884:1
Rear axle carrier gear ratio (Model SH17-6): 4.875:1
Clutch type: Dry single plate with damper springs
Control: hydraulic with booster
Control: hydraulic with booster
Disc assembly: CS-350 Series
Service brake: Full air dual circuits
Parking brake: Spring brake acting on rear wheels
Exhaust brake: Electronic pneumatic with valve in exhaust pipe
Service brake: Full air dual circuits
Parking brake: Spring brake acting on rear wheels
Exhaust brake: Electronic pneumatic with valve in exhaust pipe
Steering: Telescopic and tilt steering column with lock. Recirculating ball with hydraulic booster, integral type
Front suspension: Piston bellows type air suspension with double acting shock absorbers and stabilizer
Rear suspension: Piston bellows type air suspension with double acting shock absorbers and stabilizer
Rear suspension: Piston bellows type air suspension with double acting shock absorbers and stabilizer
Fuel tank capacity: 350 litres
Batteries capacity: two in series connection, each 12V 150AH at 20 hour rate
Alternator: with built rectifier and separate voltage regualator
Capacity: 24V, 50A
Alternator: with built rectifier and separate voltage regualator
Capacity: 24V, 50A
Maximum speed: 117km/h
Gradeability: 30.9%
আমাদের ফেসবুক পেজ ঘুরে আসতে পারেন অটোমোটিভ সম্পর্কে জানতে ।
Comments
Post a Comment