Isuzu MT134Q

Isuzu MT-134Q
6HK1-TCN 6 Cylinder 7790cc Over Headcam Engine
240Ps with 706Nm Torque

Pros: Powerful Turbocharged Engine
          Smooth Ready Pick up
          Long Chassis
          Lower Price (45 Lac Asking) 



  Cons: No Air Suspension
           No ABS
           No Retarder 
           No Disc Breakes 
           

বাংলাদেশের রাস্তায় এটি নতুন। এটি চেনার সব থেকে সহজ উপায় হল এর রিম, যেটা মূলত ১০ টি বোল্টের। সাধারণত হিনো ১যে বা ইসুজু এলটি-১৩৩পি ৮ বোল্টের রিম।  ৭৭৯০ সিসির ৬ সিলিন্ডারের টার্বোচার্জড ডিজেল ইঞ্জিন। জাপানি ব্রান্ডের টার্বো চার্জড ইঞ্জিন, রাস্তা কাঁপানোর জন্য যথেষ্ট। 
খুব দ্রুত ০-৮০ উঠাতে সক্ষম। মোটামুটি ১২ মিটার লম্বা এই বাস। 

কিন্তু দুঃখের বিষয় এটায় এয়ার সাসপেনশন, এবিএস ও রিটার্ডার কিছুই নেই। ক্রুজ কন্ট্রোলার আছে কিনা সে ব্যাপারে ও নিশ্চিত নই। এটাই‌ এই গাড়ির খারাপ দিক।

এই বাজেটে এর কম্পিটিটর হচ্ছে অশোক লিল্যান্ড ১২মি এফই , ইসুজু এলটি-১৩৩পি‌, হিনো একে-১যে ও ম্যান সিএলএ-২৮০
এদের মধ্যে মূল্যমানের অনেক পার্থক্য। অশোক লিল্যান্ড ১২মি এফই‌ মোটামুটি ৪০ লাখের আশেপাশে যা টার্বো চার্জড, রিটার্ডার ও এবিএস সংবলিত। শুধু ইঞ্জিন এর ক্ষমতা কিছু কম (২২৫ হর্স পাওয়ার) কিন্তু সেটা খুব একটা প্রভাব ফেলে না। অপর দিকে হিনো একে-১যে ৫৬ লাখ টাকার প্যাকেজে বলার মতো বিশেষ কিছু নেই। তবে ন্যাচারালি অ্যাসপাইরেটেড ইঞ্জিনের কারেন্ট পিকআপ‌ দুর্দান্ত । আর ম্যান সিএলএ-২৮০ এর ইঞ্জিন পাওয়ারফুল হলেও খুব একটা সুবিধা করে উঠতে পারে নি। আর ইসুজু এলটি-১৩৩পি‌ লেট পিকআপ হলেও ভালোই গতি‌ উঠাতে সক্ষম। এখন দেখার বিষয় এই এমটি-১৩৪কিউ কতটা সফলতা অর্জন করতে পারে।
























Comments

Popular posts from this blog

Tata 709 Ex2 Mini-Truck

Mitsubishi BM-117 Turbo

Hero Hunk 2019 Matt Edition

Mitsubishi Lancer EX

Tata LPO-1618 Bus