Mitsubishi Fuso BM-117 Turbo

Fuso BM-117 Turbo (BM117LSRDP1)
Mitsubishi, Japan



মিটসুবিশি এর ফুসো হেভি ডিউটি ভেহিক্যালস এর অন্যতম পার্ফর্মার, ফুসো বিএম-১১৭ টার্বো।

চ্যাসিস ও রিম
১০ মিলিমিটার পুরুত্ব বিশিষ্ট ১০.৩ মিটার লম্বা চ্যাসিস ফ্রেম। ৫২০০ মিলিমিটার এর হুইলবেস। ৮‌ বোল্ট বিশিষ্ট ২০ ইঞ্চি এর স্টিল রিম সাথে ৯/১৪পিআর টায়ার। ৭ টি টায়ার স্পেয়ার চাকা সহ। ২০০ লিটার এর ডিজেল ট্যাংক চ্যাসিসে যুক্ত









ইঞ্জিন ও ট্রান্সমিশন
Mitsubishi 6D16-2AT2 (BM117LSRDP1)
মিটসুবিশির ইঞ্জিনয়ারড ৭৫৪৫ সিসির টার্বোচার্জড ইঞ্জিন, যা ফ্রন্ট সেট মাউন্ট সেট আপ, মূলত চ্যাসিস থেকে একটু ওপরের দিকে বসানো, যা একটি হাইডেক এর ফিল দিবে। ২১৭ হর্স পাওয়ার (২২০ পিএস) ক্ষমতা উৎপন্ন করে ২৮০০ আরপিএম'এ আর ১৪০০ আরপিএম'এ ৬২৬ নিউটন মিটারের টর্ক উৎপন্ন করে। ইমিশন স্টান্ডার্ড ইউরো-১। ৬ স্পিড এর ট্রান্সমিশন (M060S6-OD) সাথে ওভারড্রাইভ ফাংশন, যা টপ গিয়ারে ম্যাক্সিমাম ইকোনোমি দিতে সক্ষম।


পার্ফর্ম্যান্স
গ্রিন আরপিএম লেভেলে  সর্বোচ্চ ১১৪ কিলোমিটার পর্যন্ত টপ স্পিড আর ইকোনমিক ড্রাইভিং এ ম্যাক্সিমাম ৫ কিমি/লি মাইলেজ দিতে সক্ষম এই বিএম-১১৭ টার্বো। ১৪ টন এর বহন ক্ষমতা সম্পন্ন এই গাড়িটি ৩৮° কোনে উপরে উঠতে সক্ষম।


অন্যান্য
৩৮০ মিলিমিটার () ক্লাচ। এয়ার ও এক্সহস্ট ব্রেক ফিচার। শক অ্যাবসর্বার ও স্ট্যাবিলাইজার সমৃদ্ধ লিফ স্প্রিং সাসপেনশন। ১২ ভোল্ট এর ২ টি ব্যাটারি, ২০০ অ্যাম্পিয়ার এর। পাওয়ার স্টিয়ারিং ও অ্যাডজাস্ট্যাবল টেলিস্কোপিক-টিল্টিং স্টিয়ারিং হুইল।

দাম
৫০-৫৫ লাখের মধ্যেই পাওয়া যাবে এই চ্যাসিস।







Comments

Popular posts from this blog

Tata 709 Ex2 Mini-Truck

Isuzu MT134Q

Mitsubishi BM-117 Turbo

Hero Hunk 2019 Matt Edition

Tata LPO-1618 Bus

Mitsubishi Lancer EX